ঈদুল আজহায় প্রিয়জন কে কি উপহার দিবেন?

দেখতে দেখতে ঈদুল আজহা চলে আসলো। আর আপনি তো বেশ ভালো করেই জানেন যে, আমাদের দেশে ঈদুল আজহায় প্রিয়জন কে উপহার দেওয়া খুবই সুন্দর একটি প্রথা।

তাই আপনি আপনার নিজের প্রিয়জনের পছন্দ এবং রুচির উপর ভিত্তি করে। বেশ কিছু উপহার দিতে পারেন।

ঈদুল আজহায় প্রিয়জন কে কি উপহার দিবেন?

ঈদুল আজহায় প্রিয়জন কে কি উপহার দিবেন?

তো আপনার এই কাজটি সহজ করার জন্য এবার আমি কিছু উপহার দেওয়ার আইডিয়া শেয়ার করবো। আপনি চাইলে এই তালিকা থেকে যেকোনো উপহার সিলেক্ট করে আপনার প্রিয়জনকে দিতে পারবেন। যেমন,

জায়নামাজ দিতে পারেন

যেহুতু আপনি আপনার প্রিয়জনকে ঈদ উপলক্ষে উপহার দিতে চান। সেহুতু আপনার জন্য জায়নামাজ হবে অন্যতম একটি উপহার। যেটি সকল বয়সের সকল লিঙ্গের মানুষের কাছে গ্রহনযোগ্যতা পাবে। তাই যদি আপনি উপহার দেওয়ার মতো কিছুই খুজে না পান। তাহলে অবশ্যই একটি জায়নামাজ দেওয়ার কথা ভাববেন।

ঈদুল আজহায় বই দিতে পারেন

যদি আপনার প্রিয়জন বই পড়তে ভালোবাসে। তবে একটি পছন্দের লেখকের নতুন বই উপহার দিতে পারেন। আশা করি, এই উপহার পেয়ে আপনার প্রিয় মানুষটি অনেক খুশি হবে।

পারফিউম উপহার দিন

বর্তমান সময় হলো গরমকাল। তাই আপনি আপনার প্রিয় মানুষকে পারফিউম উপহার দিতে পারেন। কেননা, আমরা কমবেশি সবাই ভালো মানের পারফিউম ব্যবহার করতে পছন্দ করি। আর আপনি যদি আপনার প্রিয় মানুষকে পারফিউম উপহার দিতে পারেন। তাহলে আপনার সেই প্রিয় মানুষটি অনেক খুশি হবে।

প্রিয়জন মেয়ে হলে জুয়েলারি উপহার দিন

যদি আপনার প্রিয় মানুষটি মেয়ে হয়ে থাকে। তাহলে আপনি তাকে একটি সুন্দর জুয়েলারি আইটেম উপহার দিতে পারেন। আর সেটি যেকোনো ধরনের আইটেম হতে পারে। যেমন, হার, কানের দুল অথবা আংটি। কেননা মেয়েরা সচারচর এই ধরনের উপহার পেলে খুব খুশি হয়।

See also  উত্তর আমেরিকা মহাদেশের দেশ গুলোর নাম ও রাজধানী

প্রয়োজনে প্রিয়জনকে অনুষ্ঠানিক পোশাক দিন

যেহুতু ঈদের সময় প্রতিটা মানুষ নতুন নতুন পোশাক পড়তে ভালোবাসে। সেহুতু ঈদের জন্য প্রিয়জন কে একটি অনুষ্ঠানিক পোশাক উপহার দিতে পারেন। তবে এই ধরনের উপহার গুলো প্রিয়জনের পছন্দ অনুযায়ী নিতে হবে। আর সেটি হতে পারে একটি শাড়ি, সাড়ি কামিজ, কুর্তা পাঞ্জাবী বা একটি শেরওয়ানি সেট উপহার দিতে পারেন।

ইলেক্ট্রনিক্স প্রোডাক্ট দিতে পারেন

যদি আপনার প্রিয়জন প্রযুক্তিবিদ্যা বা ইলেক্ট্রনিক্স পন্য ব্যবহার করতে ভালোবাসেন। তবে চেষ্টা করুন একটি নতুন স্মার্টফোন, ল্যাপটপ, ট্যাবলেট অথবা অন্যান্য ইলেক্ট্রনিক উপহার দেওয়ার জন্য।

ঘড়ি উপহার দিন

আমরা সকলেই মনে করি যে, ঘড়ি শুধু ফ্যাশানের কাজে ব্যবহার করা হয়। আসলে বিষয়টি সঠিক নয়। বরং ঘড়ি আমাদের বিভিন্ন প্রয়োজনে ব্যবহার করতে হয়। তাই প্রিয়জনকে কি উপহার দিবেন এটা নিয়ে দ্বিধাদ্বন্দে থাকলে ঘড়ি বিষয়টিকে গুরুত্ব দিন।

আপনার জন্য কিছুকথা

একটা কথা মনে রাখবেন, আপনার প্রিয়জনের পছন্দ ও রুচিতে ভিত্তি করে উপহার দিতে হবে। এবং তারা যেন আপনার উপহার পেয়ে খুশি হয়, সেই চেষ্টা করতে হবে।

আর আজকে যে সকল উপহার এর কথা বলা হয়েছে। সেগুলো যদি আপনি আপনার প্রিয়জনকে দেন। তাহলে তারা খুশি হওয়ার পাশাপাশি আপনার উপহার এর কথা দীর্ঘদিন মনে রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *