থ্রেডস কি? Threads এর সুবিধা ও অসুবিধা

এতদিনে মাইক্রোব্লগিং মাধ্যম হিসেবে টুইটার ছিলো সবার মধ্যে অন্যতম। কিন্তুু সময় অনেক বদলে গেছে আর প্রযুক্তির মধ্যে এসেছে অনেক পরিবর্তন। তো সেই পরিবর্তন কে আরো একটু মসলা দেওয়ার জন্য। ফেসবুক প্রতিষ্ঠতা মার্ক জুকারবার্গ নিয়ে এসেছে আরো একটি মাইক্রোব্লগিং মাধ্যম। যার নাম হলো, থ্রেডস (Threads).

 

তো আজকের আলোচনায় আমরা এই জনপ্রিয় মাইক্রোব্লগিং মাধ্যম নিয়েই কথা বলবো। আর আপনি যদি থ্রেডস সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান। তাহলে নিচের আলোচনায় চোখ রাখুন। 

থ্রেডস কি? Threads এর সুবিধা ও অসুবিধা

 

থ্রেডস বলতে কি বোঝায়?

সহজ কথায় বলতে গেলে, থ্রেডস হলো একটি মাইক্রোব্লগিং এর অন্যতম প্ল্যাটফর্ম। যেখানে আপনি আপনার ব্যক্তিগত ছবি, বার্তা ও স্বল্প দৈর্ঘ্যের ভিডিও আপলোড করতে পারবেন। তবে অন্যান্য মিডিয়ার মতো থ্রেডস হলো একটি টেক্সট ভিত্তিক প্ল্যাটফর্ম। 

 

তবে এখানে একটা কথা বলে রাখা ভালো। সেটি হলো, যখন আপনি থ্রেডস ব্যবহার করবেন। তখন যদি আপনি আপনার ব্যক্তিগত কোনো বার্তা প্রকাশ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে ৫০০ শব্দের মধ্যে আপনার বার্তা সম্পূর্ণ করতে হবে। কেননা, এর থেকে বেশি শব্দের বার্তা দেওয়ার সুবিধা থ্রেডস থেকে প্রদান করা হয়নি। 

Threads কি সবাই ব্যবহার করতে পারবে?

জ্বী অবশ্যই, যেভাবে আমরা সবাই ফেসবুক ব্যবহার করতে পারি। ঠিক একইভাবে যে কোনো মানুষ থ্রেডস এর মধ্যে একাউন্ট তৈরি করতে পারবে। এবং সেই একাউন্টের মাধ্যমে থ্রেডস নামক এই জনপ্রিয় মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম ব্যবহার করতে পারবে। 

 

তবে আপনি যখন থ্রেডস ব্যবহার করবেন। তখন আপনি এই প্ল্যাটফর্মে বিশেষ একটি বৈশিষ্ট্য লক্ষ্য করতে পারবেন। সেটি হলো, আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এর মধ্যে যে পোষ্ট থাকবে। সেগুলো আপনি সরাসরি আপনার থ্রেডস একাউন্টে শেয়ার করতে পারবেন।

See also  ইতালিতে কৃষি কাজের বেতন কত?

কিভাবে থ্রেডস এর মধ্যে লগ ইন করা যাবে?

বর্তমান সময়ে যদি আপনি থ্রেডস ব্যবহার করতে চান। তাহলে আপনার নিকট অবশ্যই একটি ইনস্টাগ্রাম একাউন্ট থাকতে হবে। যার মাধ্যমে আপনি মাত্র একটি ক্লিক করার মাধ্যমে থ্রেডস নামক এই প্ল্যাটফর্মে লগ ইন করতে পারবেন। সেক্ষেত্রে আপনার ইনস্টাগ্রাম এর ইজারনেম আর থ্রেডস এর ইউজারনেম একই থাকবে। 

 

আর যখন আপনি আপনার ইনস্টাগ্রাম একাউন্ট দিয়ে লগ ইন করবেন। তখন আপনার ইনস্টাগ্রাম এর একাউন্ট কে প্রাইভেট করে রাখতে পারবেন। তবে ধারনা করা হচ্ছে যে, কিছুদিন পর আমরা আমাদের ফেসবুক/গুগল একাউন্ট দিয়েও থ্রেডস এর মধ্যে লগ ইন করতে পারবো। 

কিভাবে থ্রেডস অ্যাপস ডাউনলোড করবো?

আপনি চাইলে আপনার মোবাইলের মধ্যে খুব সহজেই থ্রেডস অ্যাপস ডাউনলোড করতে পারবেন। আর নিচে আমি দুইটি লিংক শেয়ার করেছি। যেগুলো থেকে মাত্র এক ক্লিকেই Threads App Download করা সম্ভব। যেমন, 

 

  1. এন্ড্রয়েড এর জন্য থ্রেডস অ্যাপস ডাউনলোডঃ Click Here.

  2. আইফোন এর জন্য থ্রেডস অ্যাপস ডাউনলোডঃ Click Here.

 

তো যারা আসলে থ্রেডস অ্যাপস ব্যবহার করতে চান। তারা উপরে দেওয়া লিংক থেকে আপনার কাঙ্খিত অ্যাপস ডাউনলোড করে নিতে পারবেন। তারপর আপনার মোবাইলে ব্যবহার করতে পারবেন। 

থ্রেডস অ্যাপস এর সুবিধা ও অসুবিধা

এতক্ষনের আলোচনা থেকে আমরা থ্রেডস অ্যাপস কি সে সম্পর্কে জানলাম। তো এবার আমরা জানবো থ্রেডস অ্যাপস এর সুবিধা ও অসুবিধা গুলো সম্পর্কে। কেননা, আমরা সবাই জানি যে, মুদ্রার যেমন এপিঠ ওপিঠ আছে। ঠিক তেমনি ভাবে থ্রেডস প্ল্যাটফর্ম এর মধ্যেও কিছু সুবিধা ও অসুবিধা আছে। 

 

  1. থ্রেডস এর কারণে বিভিন্ন ধরনের মানুষ একই প্ল্যাটফর্মে যুক্ত হতে পারবে। 

  2. এখানে আপনি আপনার ব্যক্তিগত বার্তা অন্যদের সাথে শেয়ার করতে পারবেন। 

  3. আপনার ইনস্টাগ্রাম এর পোষ্ট থ্রেডস এর মধ্যে শেয়ার করতে পারবেন। 

  4. আবার আপনার থ্রেডস এর পোষ্ট গুলো ইনস্টাগ্রামে শেয়ার করতে পারবেন। 

See also  ফিলিপাইনের মেয়েরা কেমন?

 

উপরের তালিকা তে আপনি থ্রেডস এর বেশ কিছু সুবিধার কথা সম্পর্কে জানতে পারলেন। তো এবার আমি আপনাকে থ্রেডস এর বেশ কিছু অসুবিধা সম্পর্কে বলবো। আর সেগুলো হলো, 

 

  1. আপনি যদি থ্রেডস থেকে ভেরিফাইড একাউন্ট করতে চান। তাহলে আপনাকে নির্দিষ্ট পরিমান অথ্য ব্যয় করতে হবে। 

  2. এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে আপনি কাউকে মেসেজ করতে পারবেন না। 

  3. এখনও পর্যন্ত থ্রেডস কম্পিউটার বা ল্যাপটপ এর জন্য উপযোগী নয়। 

  4. যেকোনো ধরনের ট্রেন্ডিং বিষয় গুলো থ্রেডস থেকে জানা সম্ভব হবেনা। 

 

থ্রেডস এর সুবিধার পাশাপাশি যে সকল অসুবিধা আছে। সেই অসুবিধার কথা গুলো উপরে উল্লেখ করা হলো। 

থ্রেডস নিয়ে আমাদের শেষকথা

যারা আসলে জানতে চেয়েছেন যে, থ্রেডস কি। আশা করি, তারা আজকের আর্টিকেল থেকে উক্ত বিষয়টি সম্পর্কে জানতে পেরেছেন। তো আপনি যদি এই ধরনের ট্রেন্ডিং বিষয় গুলো সম্পর্কে জানতে চান। তাহলে Niru Web এর সাথে থাকবেন। 

 

ধন্যবাদ, এতক্ষন ধরে আমাদের সাথে থাকার জন্য। ভালো থাকুন, সুস্থ থাকুন। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *