ফিলিপাইনের মেয়েরা কেমন?

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা আসলে জানতে চান যে, ফিলিপাইনের মেয়েরা কেমন হয়। 

তো স্বাভাবিক ভাবে বলতে গেলে ফিলিপাইনের মেয়েরা দেখতে সুন্দর ও ব্যাবহারের দিক থেকে অনেটা আন্তরিক। তারা অধিকাংশ সময় নিজের পরিবারের সাথে থাকতে পছন্দ করে। এর পাশাপাশি তারা তাদের বন্ধু-বান্ধবের সাথেও যথেষ্ট আন্তরিক। 

ফিলিপাইনের মেয়েরা কেমন?

ফিলিপাইনের মেয়েরা কেমন?

যদি আপনি জানতে চান যে, ফিলিপাইনের মেয়েরা কেমন হয়। তাহলে আমি বলবো, ফিলিপাইনের মেয়েরা সাধারনত দেখতে অনেকটা সুন্দর হয়। আর তাদের ব্যবহারের মধ্যে যথেস্ট আন্তরিকতা আছে। ফিলিপাইনের মেয়েরা হাসিখুশি থাকতে পছন্দ করে। 

আর আমাদের বাংলাদেশের মেয়েরা যেমন নিজের পরিবারের সাথে ঘনিষ্ঠভাবে সময় কাটায়। ঠিক তেমনি ভাবে ফিলিপাইনের মেয়েরাও তাদের পরিবারের সাথে থাকতে পছন্দ করে। আর তারা আমাদের বাংলাদেশের মেয়েদের মতো যথেষ্ট অতিথিপরায়ন।

ফিলিপাইন মেয়েদের বৈশিষ্ট্য 

উপরের আলোচনা থেকে আমরা ফিলিপাইন মেয়েরা কেমন হয় সে সম্পর্কে জানলাম। তো এবার আমি আপনাকে ফিলিপাইন মেয়েদের বৈশিষ্ট্য গুলো সম্পর্কে বলবো। যেগুলো থেকে আপনি ফিলিপাইন এর মেয়েদের সম্পর্কে আরো বিস্তারিত জানতে পারবেন। যেমন,

০১- সৌন্দর্যতাঃ ফিলিপাইনের মেয়েরা সাধারনত দেখতে অনেক সুন্দর। তাদের চোখ গুলো কিছুটা বড় মনে হয় আর তাদের হাসি দেখে আপনি মুগ্ধ হয়ে যাবেন। 

০২- অতিথিপরায়নঃ এই দেশের মেয়েরা অনেক অতিথিপরায়ন। যদি তাদের বাড়িতে কোনো নতুন আত্মীয় আসে, তাহলে তারা অতিথিদের সাথে যথেস্ট বন্ধুসুলভ আচরন করে। 

০৩- পরিবার কেন্দ্রেকিঃ ফিলিপাইনের মেয়েরা পরিবারে সাথে থাকতে পছন্দ করে। তারা নিজের পরিবার এর প্রতি যথেস্ট যত্নশীল। আর তারা তাদের পরিবারের লোকদের যথেস্ট শ্রদ্ধা করে। 

See also  যেসব দেশে সরকারিভাবে যেতে পারবেন

০৪-  সংস্কৃতিমনাঃ নিজের দেশের সংস্কৃতির প্রতি সব দেশের মানুষের শ্রদ্ধা রয়েছে। আর যদি আপনি ফিলিপাইনের মেয়েদের কথা চিন্তা করে দেখেন, তাহলে আপনি এই চিত্র লক্ষ্য করতে পারবেন। কেননা, ফিলিপাইনেরমেয়েরা তাদের সংস্কৃতির প্রতি যথেষ্ট শ্রদ্ধাশীল।

০৫- দয়ালু ও সহানুভূতিশীলঃ ফিলিপাইনের মেয়েরা অন্যদের প্রতি অনেক সহানুভূতিশীল। তারা অন্যদের বিপদের সময় সাহায্য করতে পছন্দ করে। 

তো ফিলিপাইনের মেয়েদের যেসব বৈশিষ্ট্য আছে। সেগুলোকে উপরের আলোচনায় উল্লেখ করা হয়েছে। আশা করি, এই বৈশিষ্ট্য গুলোর মাধ্যমে আপনি সহজেই বুঝতে পারবেন যে, ফিলিপাইনের মেয়েরা কেমন।

ফিলিপাইনের নারীদের কি বলা হয়?  

সত্যি বলতে ফিলিপাইনে নারীদের যথেষ্ট সম্মান করা হয়। আর এই সম্মান প্রকাশের জন্য ফিলিপাইন এর বয়স্ক নারীদের বলা হয় আপা। আর সময়বয়সী কিংবা সম্পর্কে ঘনিষ্ঠ এমন মেয়েদের বলা হয় বেবি। আর এই বেবি শব্দটা মূলত নিজের পরিবারের ছোট মেয়ে কিংবা ঘনিষ্ঠ কোনো বন্ধুর ক্ষেত্রে ব্যবহার করা হয়। 
তবে ফিলিপাইন এর মধ্যে এমন অনেক অঞ্চল আছে। যে অঞ্চল গুলোতে ফিলিপাইনের নারীদের ফিলিপিনো বলা হয়। আবার অনেক ক্ষেত্রে ফিলিপাইনে নারীদের তাদের পদবীর বা উপাধী দ্বারা সম্মান করা হয়। যেমন, মিসেস, ডক্টর, টিচার ইত্যাদি।

ফিলিপাইনের মেয়েদের সাথে ডেটিং করার সময় কি আশা করা যায়?

আমি শুরুতেই বলেছি যে, ফিলিপাইনের মেয়েরা যথেষ্ট বন্ধুসুলভ হয়। সেক্ষেত্রে আপনি যদি কোনো ফিলিপাইনের মেয়েদের সাথে বন্ধুত্ব করেন। তাহলে আপনি তাদের সাথে ব্যক্তিগত ভাবে সময় কাটাতে পারবেন। তাদের সাথে দেখা করতে পারবেন, তাদের সাথে নিরিবিলি ভাবে ঘোরাঘুরি করতে পারবেন। কারণ ফিলিপাইনের মেয়েরাও ডেটিং করতে পছন্দ করে। 
তবে ফিলিপাইনের মেয়েরা প্রিয় বন্ধুদের সাথে ডেটিং করার সময় একে অপরকে শারীরিক ষ্পর্শ করার অনুমতি দেয়না। তবে তারা তাদের প্রিয় বন্ধুদের সাথে ঘোরাঘুরি করা ও সময় কাটাতে পছন্দ করে।

ফিলিপাইন সম্পর্কে অজানা তথ্য

উপরের আলোচনা থেকে আমরা ফিলিপাইনের মেয়েদের সম্পর্কে বিভিন্ন বিষয় জানলাম। তো এবার আমরা ফিলিপাইন দেশ সম্পর্কে অজানা তথ্য জানবো। আর সেই অজানা তথ্য গুলো নিচের তালিকায় শেয়ার করা হলো। যেমন, 
  1. ফিলিপাইন হলো এমন একটি দেশ যেটি প্রায় ৪০০ বছর ধরে স্পেনের উপনিবেশ ছিলো। 
  2. গোটা বিশ্বের মধ্যে ফিলিপাইন হলো বৃহত্তম একটি ইংরেজি ভাষী মানুষের দেশ। 
  3. ফিলিপাইনের মধ্যে প্রায় ১০০ মিলিয়ন মানুষ আছেন, যারা ইংরেজি ভাষায় কথা বলে।
  4. এই দেশের প্রায় এক লাখেরও বেশি ফিলিপিনো নার্স পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করে। 
  5. পৃথিবীর বৃহত্তম নারকেল উৎপাদনকারী দেশ হলো ফিলিপাইন। 
  6. ফিলিপাইনের প্রায় ৮০ শতাংশ মানুষ রোমান ক্যাথলিক। 
  7. ফিলিপাইনের জাতীয় ফুল হলো, জবা। 
  8. ফিলিপাইনের জাতীয় পশু হল গরু।
  9. ফিলিপাইনের জাতীয় গাছ হল আকাশমণি।
  10. ফিলিপাইনের জাতীয় খেলাধুলা হল ব্যাটমিন্টন।
See also  হার্প টেকনোলজি কি? এটি কিভাবে কাজ করে?
তো উপরের তালিকায় ফিলিপাইনের বেশ কিছু অজানা তথ্য শেয়ার করা হয়েছে। আশা করি, এই অজানা তথ্য গুলো আপনার জন্য অনেক হেল্পফু হবে।

ফিলিপাইন কি মুসলিম দেশ?

আমাদের মধ্যে এমন অনেক মানুষ আছেন। যারা আসলে জানতে চায় যে, ফিলিপাইন কি মুসলিম দেশ কিনা। তো বর্তমান সময়ে ফিলিপাইনের মোট জনসংখ্যার প্রায় ৬% মানুষ আছেন যারা ইসলাম ধর্ম পালন করে। আর ফিলিপাইনের মধ্যে খ্রিষ্টান হলো সংখ্যা গুরু ধর্ম। 
তবে ফিলিপাইনের মধ্যে খ্রিষ্টান ছাড়াও কিছু সংখ্যক বৌদ্ধ ধর্মের অনুসারীও আছে। তাই এটা নিশ্চিত ভাবে বলা যায় যে, ফিলিপাইন মুসলিম দেশ নয়। বরং ফিলিপাইন হলো একটি খ্রিষ্টান সংখ্যাগুরুর দেশ।

পরিশেষে লেখকের কিছু মন্তব্য

আজকের আলোচনার মূল বিষয় হলো,  ফিলিপাইনের মেয়েরা কেমন। তবে এর বাইরেও ফিলিপাইন সম্পর্কে বিভিন্ন বিষয় নিয়ে বিস্তারিত বলা হয়েছে। তো এরপরও যদি আপনার ফিলিপাইন সম্পর্কে আরো কিছু জানার থাকে। তাহলে আপনার প্রশ্নটি নিচে কমেন্ট করবেন। 
আর এতক্ষন ধরে Niru Web এর সাথে থাকার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *